September 22, 2024, 4:50 am

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

স্বাধীনতা বিরোধীদের তালিকা প্রণয়ন করতে হবে : শাজাহান খান

স্বাধীনতা বিরোধীদের তালিকা প্রণয়ন করতে হবে : শাজাহান খান

ডিটেকটিভ নিউজ ডেস্ক

শুধু মুক্তিযোদ্ধাদের তালিকা নয়, রাজাকার-আলবদরসহ স্বাধীনতা বিরোধীদের তালিকা প্রণয়ন করতে হবে। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান গতকাল সেগুনবাগিচায় স্বাধীনতা হলে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। জামাত-শিবির ও স্বাধীনতা বিরোধীদের সরকারি চাকরি থেকে বরখাস্ত এবং তাদের সন্তান ও উত্তরসূরিদের সরকারি চাকরিতে নিয়োগ না দেয়াসহ ৬-দফা দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

শাজাহান খান বলেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়ার সরকার অবৈধভাবে চাকরি দিয়ে প্রশাসনের বিভিন্ন স্তরে অসংখ্য স্বাধীনতা বিরোধী, যুদ্ধাপরাধী, জামাত-শিবির ও রাজাকারের সন্তানদের প্রতিষ্ঠিত করেছে। তারা এখন বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের উন্নয়নের বিরুদ্ধে চক্রান্ত চালাচ্ছে। তাই দেশের অব্যাহত উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার স্বার্থেই এদের চাকরি থেকে বরখাস্ত করতে হবে।

তিনি বলেন, আদর্শহীন মেধা, রাজনীতি ও রাষ্ট্র ব্যবস্থা দেশ এবং জনগণের কল্যাণ করতে পারে না। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান বীর বিক্রম ও মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা উপস্থিত ছিলেন।

শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ আগামি ২ জুলাই বিকেল ৪টায় রাজউক এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দের প্রতিনিধি সভা, ৫ জুলাই সকাল ৯টায় রাজধানীর মতিঝিলে ব্যাংক বীমাসহ সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহের কার্যালয়ের সামনে সমাবেশ ও ৬-দফা দাবি সম্বলিত লিফলেট বিতরণ, ৮ জুলাই সকাল ১০টায় মতিঝিলে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের গনজমায়েত ও প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা, ১৪ জুলাই সকাল ১০টায় মহানগর নাট্যমঞ্চে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের উদ্যোগে কেন্দ্রীয়, মহানগর, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দের সমন্বয়ে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভা, ১৯ জুলাই সকাল ৮টায়, স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিরোধকল্পে জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে সিলেটের উদ্দেশ্যে জনতার অভিযাত্রা এবং ২৮ জুলাই সকাল ১০টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের প্রতিনিধি সভার কর্মসূচি ঘোষণা করে।

Share Button

     এ জাতীয় আরো খবর